ইসকন কর্তৃক মুসলিম নির্যাতন ও হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

চট্টগ্রামের হাটহাজারীতে উগ্র হিন্দুত্ববাদী সংগঠন ইসকন কর্তৃক মুসলিম ধর্মীয় অনুভূতিতে চরমভাবে আঘাত, ভারতে ‘জয় শ্রীরাম জয় হনুমান’ শ্লোগান দিয়ে মুসলিম নির্যাতন ও হত্যার প্রতিবাদে সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) মুসলিম ছাত্র জনতা ঐক্য পরিষদের ব্যবস্থাপনায় এ কর্মসূচি পালিত হয়।

ডাক বাংলো চত্ত্বরে বাদে আছর মাওলানা এইচ এম কামরুল কাসেমীর সঞ্চালনায় হাফেজ মো. আমিনুল হক পবিত্র কোরআন তেলাওয়াতের পর প্রতিবাদ সভায় বক্তব্যে রাখেন মাওলানা এমরান সিকদার, মীর ইদ্রিস, আহসান উল্লাহ, জসিম উদ্দিন, মাসুদুর রহমান চৌধুরী সাধারণ সম্পাদক, এনায়েত উল্লাহ, ইকবাল মাদানী।

এসময় বক্তারা বলেন, ৯২ শতাংশ মুসলমানের এই দেশে উগ্র হিন্দুত্ববাদী সংগঠন ইসকন কর্তৃক মুসলিম শিক্ষার্থীদের হরে কৃষ্ণ হরে রাম বলে যে প্রসাদ খাওয়ানো হয়েছে আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এই কাজে জড়িতদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে বিচারের দাবি জানাচ্ছি সরকারের কাছে।

বক্তারা বলেন, ভারতের শিব সেনারা এই ইসকন সংগঠনটি পরিচালনা করছে। তারা মুসলিম শিক্ষার্থীদের কৌশলে প্রসাদ খাইয়ে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করতে চাইছে। তারা বাংলার মুসলমানদের নজরে রাখছে, এই ঘটনার কারণে কেউ কোন হিন্দুর উপর অত্যাচার, নির্যাতন কিংবা ধর্মীয় উস্কানি দিচ্ছে কিনা। আর তাকে পুঁজি করে ভারতে মুসলমানদের উপর হত্যাযজ্ঞ চালাবে।

বক্তারা আরো বলেন, আমরা সাম্প্রদায়িক সম্প্রীতি বিশ্বাস করি। হিন্দু ভাই-বোনদের প্রতি আমাদের কোন অভিযোগ কিংবা ক্ষোভ নেই। কিন্তু এই ইসকন সংগঠনটির প্রতি রয়েছে। এই সংগঠনটি চায় সাম্প্রদায়িক দাঙ্গা। তাই এদের বাংলাদেশ থেকে বাতিল ঘোষণা করতে হবে, নতুবা কঠোর থেকে কঠোর আন্দোলনের দিকে যাবে মুসলমানরা।

প্রতিবাদ সভার পর বিশাল  এক বিক্ষোভ মিছিল চট্টগ্রাম-খাগড়াছড়ি এবং চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কস্থ হাটহাজারী বাজার, বাসস্ট্যন্ড, কলেজ গেইট, কাচারি সড়ক প্রদক্ষিণ করে মাদ্রাসা চত্ত্বরে গিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *