হাটহাজারীতে ফেইসবুকে গুজব ছড়ায় ইউপি সদস্যকে শোকজ

“পদ্মা সেতুর জন্য মানুষের মাথা লাগবে” ও গুজব নয় সত্যি! রক্ত চায় পদ্মা সেতু! ঘর ছাড়া শতাধিক পরিবার” শিরোনামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে দুটি ছবি পোষ্ট করে গুজব ছড়ানোর অভিযোগে আলমগীর নামে এক ইউপি সদস্যকে শোকজ করেছেন উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পৌর প্রশাসক রুহুল আমিন। বুধবার সন্ধায় লিখিতভাবে তাকে শোকজ করা হয়।

জানা যায়, হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আলমগীর প্রকাশ ভুট্টোর ফেইসবুক আইডিতে ৯জুলাই সকালে দুটি গুজব ছড়ানো পোষ্ট দেখা যায়। এ নিয়ে তোলপাড় সৃষ্টি হলে বিষয়টি নির্বাহী ম্যাজিস্ট্রেটের দৃষ্টিগোচর হলে তাৎক্ষণিক ঐ ইউপি সদস্যকে তার কার্যালয়ে ডেকে একজন জনপ্রতিনিধি হিসেবে কেন এ ধরনের মিথ্যা গুজব ছড়িয়ে সাধারণ মানুষের মাঝে উদ্বেগ ও উৎকন্ঠা সৃষ্টি করেছেন জানতে চান পাশাপাশি তিন কর্মদিবসের মধ্যে কারণ দর্শাতে (শোকজ)বলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন বলেন একজন জনপ্রতিনিধি হয়ে মিথ্যে গুজব ছড়িয়ে সাধারণ মানুষের মাঝে উদ্বেগ ও উৎকন্ঠা ছড়ানো কাম্য নয়। ইহা দেশের প্রচলিত আইনে চরম অন্যায় ও শাস্তিযোগ্য অপরাধ। আমরা তাকে শোকজ করেছি।

তবে আইডিটি হ্যাক কিংবা অজান্তে কেউ পোষ্ট করেছে জানিয়ে অভিযুক্ত ইউপি সদস্য আলমগীর প্রতিবেদককে বলেন আমি ঠিকভাবে আইডিটি ব্যবহারও করিনা। কিছুদিন আগেও আমার আইডিটিতে কেউ খারাপ কিছু শেয়ার করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *