হালদা থেকে ১০কেজি ওজনের মৃত মা মাছ উদ্ধার

এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদী থেকে এবার দশ কেজি ওজনের একটি মরা কাতলা মা মাছ উদ্ধার করা হয়েছে। হাটহাজারী উপজেলার উত্তর মাদার্শা সৈয়দ আহামদ হাটের পূর্ব পাশ এর এলাকার হালদা নদীর অংশ থেকে রবিবার সকালের দিকে মাছটি উদ্ধার করা হয়।

খবর পেয়ে মাছটি উদ্ধার করের উপজেলা মৎস ফিল্ড অফিসার মো মরিরুল ইসলাম মন্জু। তিনি ঘটনাস্থল থেকে জানান হাটহাজারীর উত্তর মাদার্শা সৈয়দ আহামদ হাটের পূর্ব পাশে ফুলজানা বাপের ঘাট এলাকায় হালদায় মাছটি ভাসছিলো সে অবস্থা থেকে আমরা মাছটি উদ্ধার করি। উদ্ধার করা মা মাছটিতে আঘাতের চিহ্ন দেখা যাচ্ছে। আঘাতটি ড্রেজারের হতে পারে। ধারণা করছি মাছটির পেট ডিমে ভর্তি।

স্থানীয় অধিবাসী তরিকুল কালাম তুহিন বলেন হাটহাজারীর উত্তর মাদার্শা সৈয়দ আহামদ হাটের পূর্ব পাশে হালদা নদী থেকে কাতাল মাছ উদ্ধারকরা হয়। হয়তো কোন কিছুর আঘাতে মাছটি মারা গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন এর এত অভিযানের পর ও আমদের শুভ বুদ্ধির উদয় হচ্ছে না।।এভাবে চলতে থাকলে এক সময় হালদা শেষ হয়ে যাবে।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল মঙ্গলবার সকালের দিকেও হালদা নদীর খলিফাঘোনা এলাকা থেকে ৩৩ ইঞ্চি লম্বা একটি মরা মৃগেল মা মাছ উদ্ধার করা হয়েছিলো। ২৭ এপ্রিল এগার কেজি আটশত দশ গ্রাম ওজনের একটি মরা রুই মা মাছ উদ্ধার করা হয়েছে। উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের পুরা কপালী সুইচগেইট নামক এলাকার হালদা নদীর অংশ থেকে শনিবার বিকাল ৫টার দিকে মাছটি উদ্ধার করা হয়েছিলো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *