হার দিয়ে কোপা মিশন শুরু আর্জেন্টিনার

মেসি যতোটা বার্সেলোনার হয়ে খেলেন, ততোটা নাকি আর্জেন্টিনার হয়ে খেলেন না। এমন অপবাদ দীর্ষদিন থেকেই শুনে আসছেন  মেসি। বার্সেলোনার হয়ে একের পর এক শিরোপা জিতলেও আর্জেন্টিনার হয়ে এখনো কোনো শিরোপার জেতা হয় নি মেসির। আর্জেন্টিনার হয়ে শিরোপা খরা কাঁটানোর মিশনে আজ রবিবার মাঠে নেমেছিলেন মেসি বাহিনী।  ব্রাজিলে অনুষ্ঠিত কোপা আমেরিকার ৪৬ তম আসরের বি গ্রুপের প্রথম ম্যাচেই বড় ধাক্কা খেয়েছে আর্জেন্টিনা। কলম্বিয়ার সাথে ২-০ গোলে হেরেই কোপা মিশন শুরু হচ্ছে আলবেসিলেস্তাদের।

ব্রাজিলের অ্যারেনা ফন্তে নোভা স্টোডিয়ামে বাংলাদেশ সময় ভোর চারটায় মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-কলম্বিয়া।  কলম্বিয়ার বিপক্ষে সর্বশেষ সাত বারের দেখায় একটিতে হারেনি আর্জেন্টিনার।  মেসি, আগুয়েরো আর ডি মারিয়াকে রেখেই একাদশ সাজিয়েছিলেন আর্জেন্টাইন কোচ। কিন্তু প্রথমার্ধে আর্জেন্টিনাকে তেমন খুঁজেই পাওয়া যায়নি। কলম্বিয়ার বেশ কয়েকটি আক্রমণ ভয় ধরায় আর্জেন্টিনা রক্ষণে।

অনেকটা ম্যাড়ম্যাড়ে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরু থেকেই অনেকটা গতিময় ফুটবল খেলে উভয় দল। বলের দখল আর্জেন্টিনার  বেশি থাকলেও গোলের দেখা পেয়ে যায় কলম্বিয়াই। ম্যাচের ৭১ মিনিটের মাথায় রিয়াল মাদ্রিদ তারকা হামেস রদ্রিগেজের পাস থেকে বল জালে জড়ান স্ট্রাইকার রজার মার্টিনেজ। এর ঠিক ১৫ মিনিট পরেই আর্জেন্টিনার কফিনে আবার পেরেক ঢুকায় কলম্বিয়া। জাপাতার গোলে ২-০ তে এগিয়ে যায় কলম্বিয়া। ম্যাচে আর ফিরে আসতে পারেনি মেসি বাহিনী। তবে মাচের দ্বিতীয়ার্ধে কয়েকটি সহজ সুযোগ মিস করে ফেলে মেসি-আগুয়েরোরা। আর সেকারণেই পরাজয় দিয়েই কোপা মিশন শুরু করতে হয় মেসির আর্জেন্টিনাকে।

অবশ্য এমন হারের পরেও পুরোপুরি হাল ছেড়ে দিচ্ছেন না মেসি, ‘আমাদের মাথা তুলে থাকতে হবে। পরের ম্যাচ নিয়ে এখন ভাবনা। এটা মাত্র শুরু, কোপা আমেরিকায় এখনও অনেক খেলা বাকি।’

নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী ২০ জুন প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। আর কোপার পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য প্যারাগুয়ের বিপক্ষে জয়ের বিকল্প নেই মেসিদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *