ইসলামী শ্রমিক আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার পূর্ণাঙ্গ কমিটির শপথ অনুষ্ঠান সম্পন্ন

ইবনে সালেহ, বিশেষ প্রতিনিধিঃ- মালিক শ্রমিক ভাই ভাই, সবাই মিলে উৎপাদন বাড়াই শ্লোগানকে ধারণ করে এবং ইসলামী শ্রম নীতি বাস্তবায়নের অঙ্গিকার নিয়ে হযরত পীর সাহেব হুজুর চরমোনাইর নেতৃত্বে ইসলামী অান্দোলন বাংলাদেশের সহযোগী সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা, শপথ এবং ইসলামী অান্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলার ইফতার মাহফিল গত ২৫শে মে (১৯ রামাযান) শনিবার বিকাল ৪টায় হাটহাজারীস্থ আইএবি মিলনায়তনে জেলা সভাপতি মাওলানা আতিকুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী অান্দোলন বাংলাদেশ’র কেন্দ্রীয় কমিটির সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মুফতি দেলাওয়ার হোসাইন সাকি। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, স্বাধীনতার ৪৭ বছর পার হয়ে গেলেও শ্রমিকরা তাদের নায্য অধিকার নিশ্চিত করতে পারেনি। মালিকেরা ধনী থেকে অারো ধনী হয়েছে অথচ অামাদের শ্রমিক ভাইয়েরা দিনের পর দিন শ্রম দিয়ে যাচ্ছেন, কিন্তু তারা বরাবরের মতোই তাদের নায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। অনেক ক্ষেত্রে শ্রমিকের অধিকার অাদায় করতে গিয়ে নির্যাতিত হওয়ার মত দুঃখজনক খবরও অামরা প্রতিনিয়ত শুনতে পাচ্ছি যাহা অামাদের জন্য অত্যান্ত লজ্জজনক ও বটে। তিনি অারো বলেন, মালিক সমাজ শ্রমিকদের বেতন ভাতা বকেয়া রেখে ধারাবাহিক জুলুম করেই যাচ্ছে। শ্রমিকদের কাঁদের উপর ভর করে তাদের রক্ত ঘামে উপার্জিত অর্থে শিল্পপতিরা কোটি টাকার গাড়ী দৌড়ালেও ইসলামী শ্রম নীতি বাস্তবায়ন না থাকার কারণে শ্রমিক সমাজ অবহেলিত’ই রয়েগে গেছে।

প্রধান অতিথি আরো বলেন, ট্রেড ইউনিয়নের কর্মকান্ড অারো হতাশ হবার মত, রাতারাতি তারা অাঙ্গুল ফুলে কলাগাছ হলেও শ্রমিকদের পরিবর্তন হয়নি। শ্রমজীবী মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাতে হলে ইসলামী শ্রমনীতির বিকল্প নাই। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, হাটহাজারী চারিয়া মাদরাসার শিক্ষা পরিচালক এবং জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ চট্টগ্রাম উত্তর জেলার সহ সভাপতি মাওলানা অাবু নাছের এবং অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উত্তর জেলা আন্দোলনের সহ সভাপতি মাওলানা মতিউল্লাহ নূরী, চট্টগ্রাম দক্ষিণ জেলার সেক্রেটারী মাওলানা জসিমুদ্দিন, মাওলানা আব্দুল খালেক, মুফতি আব্দুল আলী কারিমী, আলহাজ্ব ফোরকান সিকদার প্রমুখ।

আলোচনা পর্ব শেষে মুফতি অাব্দুল অালী কারিমীকে সভাপতি, মাওলানা মুহাম্মাদ জাফর রুহীকে সিনিয়র সহ সভাপতি, মুহাম্মদ অাব্দুর রাজ্জাক, মাওলানা দেলোয়ার হোসাইন, মুহাম্মদ অাল অামিন ও মাওলানা আব্দুল অাজিজকে সহ সভাপতি, আলহাজ্ব মুহাম্মদ ফোরকান সিকদারকে সাধারণ সম্পাদক এবং মুহাম্মদ জালাল উদ্দীন, হাফেজ মাওলানা হাসমত অালী, মুহাম্মদ ইদ্রিস মিয়া, মুহাম্মদ জসিমুদ্দিন ও মুহাম্মদ তৌহিদুল ইসলামকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং মুহাম্মদ অাব্দুল কাইয়ুম, মুহাম্মদ এয়াকুব, মাওলানা ওবায়দুল্লাহ শরাফী, মুহাম্মদ মহিউদ্দিন ও মুহাম্মদ অানোয়ারকে সহ সাধারণ সম্পাদক এবং মাওলানা সুলতান মাহমুদকে সাংগঠনিক সম্পাদক এবং মুহাম্মদ জাবেদুল ইসলামকে প্রচার ও প্রকাশনা সম্পাদক, ডাঃ মুহাম্মদ ফোরকান সিকদার কে দপ্তর সম্পাদক এবং মুহাম্মদ অামানুল্লাহকে অর্থ সম্পাদক ও মুহাম্মদ রিজোয়ান কোম্পানিকে প্রশিক্ষণ সম্পাদক এবং মুহাম্মদ নিয়ামতুল্লাহ কে শ্রমিক কল্যাণ সম্পাদক, মুহাম্মদ অাজিজুল হক কে শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং মুহাম্মদ শাহজাহান চৌধুরী কে অাইন বিষয়ক সম্পাদক করে ইসলামী শ্রমিক আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার পূর্ণাঙ্গ কমিটির নাম প্রকাশ করতঃ শপত বাক্য পাঠ করান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *