হাটহাজারী চৌধুরীহাটে সরকারি খাসভুক্ত জায়গা উদ্ধার,মূল্য প্রায় ১০ কোটি টাকা

হাটহাজারী উপজেলার চৌধুরীহাটে (চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়) উচ্ছেদ অভিযান চালিয়ে সরকারি খাসভুক্ত জায়গা উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৯ মে) সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত আড়াই ঘন্টার অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন। এ সময় প্রায় ৩৫ শতক জায়গা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ১০ কোটি টাকা।

সরেজমিনে  গিয়ে দেখা যায়, দীর্ঘদিন ধরে চৌধুরীহাট এলাকায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের পূর্ব পাশের সরকারি অনেক জায়গা নালাসহ অবৈধভাবে পাকা-আধা পাকা স্থাপনা তৈরি করে বিভিন্ন দোকান বসিয়ে অবৈধ দখল করে রাখে। যার কারণে প্রতিনিয়ত দুর্ভোগে পড়ে ফুটপাত দিয়ে চলাচলরত হাজারও মানুষ। এছাড়া বিভিন্ন সময়ে তাদের অবৈধভাবে দখল করা জায়গা ছেড়ে দিতে নোটিশ প্রদান করলেও তারা সাড়া দেয়নি।
অবশেষে চিকনদন্ডী ইউপি চেয়ারম্যান হাসান জামান বাচ্চুর সহযোগিতায় উচ্ছেদ অভিযান চালিয়ে সরকারি জায়গাগুলি উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শী আবুল বশর বলেন, এদের কারণে চৌধুরীহাটে নিত্যদিনের যানজটের সৃষ্টি হতো। আশা করি এবার যানজটমুক্ত হবে। চৌধুরীহাটে দুর্ভোগে পড়বেনা কোন পথচারী।

ইউএনও রুহুল আমিন বলেন, চৌধুরীহাটের যানজট যেন নিত্যদিনের সঙ্গী। আজ যানজট থেকে মুক্তি দেওয়া হল। অবৈধ দখলদারদের উদ্দেশ্যে করে তিনি আরও বলেন তারা ফুটপাত এমনকি পানি চলাচলের ড্রেন দখল করে তার উপরেই স্থাপনা তৈরি করে দোকানঘর বসিয়ে দখলে রেখেছিল। অনেকবার তাদের নোটিশ দেওয়া হলেও তারা নড়ে বসেনি। আজকে স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতায় উচ্ছেদ অভিযান চালিয়ে সরকারি জায়গাগুলি উদ্ধার করি। যার বাজার মূল্যে প্রায় ১০ কোটি টাকা। তিনি বলেন, আজকে তাদের সতর্কতা করা হয়েছে। পরবর্তীতে দখলদারদের জেল-জরিমানা করা হবে ।

এ সময় প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোর্শেদ, চিকনদন্ডী ভূমি অফিসের কর্মকর্তা, পুলিশের এএসআই মামুন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *