হাটহাজারীতে আবারো ভেজাল মসলার কারখানার সন্ধান


হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের সরকার হাটের পশ্চিমে আবারো একটি ভেজাল মসলা তৈরির কারখানায় সন্ধান পেলেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন। এ কারখানায় বিদেশি ব্র্যান্ডের মোড়কে নিম্নমানের দেশীয় মসলা ঢুকানো হচ্ছিল।

সোমবার (২০মে) দুপুরে ইউএনও রুহুল আমিনের নেতৃত্বে মির্জাপুর ইউনিয়নের সরকার হাটের পশ্চিমে রেলক্রসিং এলাকায় সন্ধান পাওয়া এ ভেজাল কারখানা থেকে প্রায় ৬ মণ ভেজাল মসলা এবং ৬০ কেজি পলিথিন জব্দ করা হয়েছে।

রুহুল আমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তালা ভেঙ্গে কারখানাটিতে ঢুকে দেখি বিপুল পরিমান বিদেশী বিভিন্ন ব্র্যান্ডের আকর্ষনীয় মোড়ক আর বস্তা ভর্তি দেশীয় নিম্নমানের মসলা। বিদেশি ব্র্যান্ডের প্যাকেটে ঢুকলেই এই মসলা হয়ে যায় বিদেশি পণ্য। প্যাকেট দেখলে কোনোভাবেই বোঝার উপায় নাই এটা বাজার থেকে কিনে আনা ভাল-মন্দ মসলার মিশ্রণ। কিংবা প্যাকেটের গায়ে লেখা দেখে বোঝার উপায় নাই এটা গ্রামের একটা ছোট ঘরে তৈরি।

তিনি আরো জানান, কারখানাটি থেকে প্রায় ৬ মন বিভিন্ন প্রকার মসলা এবং ৬০ কেজি পলিথিন জব্দ করা হয়েছে। তবে এই কারখানার মালিক বা শ্রমিক কাউকে আটক করা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *