ইসলামী ব্যাংক হাটহাজারী শাখার ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ হাটহাজারী শাখার উদ্যোগে “সিয়াম, তাকওয়া,সদাকাহ ও ওয়াকফ” শীর্ষক আলোচনা সভা এবং ইফতার মাহফিল ২০ মে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা এবং ইফতার মাহফিলে প্রধান আলোচকের বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: এর শরীয়াহ সুপারভাইজরী কমিটির সদস্য ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইসলামিক ষ্টাডীজ বিভাগের প্রফেসর মোহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরী।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এর ভাইস প্রেসিডেন্ট ও হাটহাজারী শাখা ব্যবস্থাপক মোহাম্মদ জহুরুল ইসলাম মঞ্জুর সভাপতিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্যাংকের এসএ ভিপি সৈয়দ মোহাম্মদ মঈন উদ্দিন। প্রধান আলোচকের বক্তব্যে প্রফেসর মোহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরী বলেছেন, প্রত্যেক কিছুতে একটি ভাল কিছু থাকে জান্নাতের মধ্যে জান্নাতুল ফেরদাউস, ধর্মগ্রন্থের মধ্যে মহাগ্রন্থ আল কোরআন এবং বার মাসের মধ্যে রমজানুল মোবারক। এই কোরআনের একটি মাত্র অর্থনৈতিক নির্দেশনা হলো – সুদ হারাম আর ব্যবসা হালাল। কোরআনের এ আয়াতের উপর ভিত্তি করে ইসলামী ব্যাংক চালু হয়ে দেশের অর্থনীতিতে একটি দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হযেছে।

ব্যাংকের এসপিও ও ম্যানেজার অপারেশন এএসএম মঈনুদ্দীন এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, হাটহাজারী কলেজের প্রানীবিদ্যা বিভাগের অধ্যাপক বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ফজলুল কাদের চৌধুরী।

বক্তারা বলেন, বছরের সেরা মাস পবিত্র রমজানে কোরআন নাজিল হয়ে রমজানের গুরুত্বকে বৃদ্ধি করেছে। একটি সুদ ও দূর্নীতিমুক্ত, নৈতিক ও মানবতার কল্যাণ মূলক অর্থনীতির সমাজ বিনির্মানে এ রমজানের শিক্ষা ও গুরুত্বকে কাজে লাগিয়ে বাকি এগার মাসকে কোরআনের নির্দেশনায় পরিচালনা করা আমাদের কর্তব্য।

অনুষ্ঠানে ইসলামী ব্যাংক ও ট্রান্সফাস্ট ঘোষিত রেমিটেন্স গ্রাহক আবদুল লতিফকে পুরস্কার তুলে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *