হাটহাজারী পৌরসভায় স্মার্টকার্ডঃ- কবে, কখন, কোথায় বিতরণ করা হবে এক নজরে জেনে নিন

আর মাত্র দুই দিন পর হাটহাজারী পৌরসভার ভোটারদের ‘স্মার্ট’ জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হবে।

দশ আঙ্গুলের ছাপ ও চোখের কনীনিকার (আইরিশ) প্রতিচ্ছবি সংগ্রহ করে হাটহাজারীতে নিবন্ধিত নাগরিকদের ‘স্মার্ট’ জাতীয় পরিচয়পত্র বিতরণ চলছে। এরই ধারাবাহিকতায় আর মাত্র দুই দিন পর হাটহাজারী পৌরসভার ভোটারদের ‘স্মার্ট’ জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হবে।

যাদের জাতীয় পরিচয়পত্র আছে তারা এই ‘স্মার্ট’ পরিচয়পত্র পাবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, আগামী ১৯ মে থেকে ১৩ জুন পর্যন্ত হাটহাজারী পৌরসভার সকল ওয়ার্ডের ভোটারদের ‘স্মার্ট’ কার্ড বিতরণ করা হবে। হাটহাজারী পৌরসভাস্থ হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকে স্মার্ড কার্ড সংগ্রহ করা যাবে।

নিম্নে ‘স্মার্ট’ জাতীয় পরিচয়পত্র বিতরণের সময়সূচী ও স্থান দেওয়া হলঃ-
★★ ফটিকা (৫নং ওয়ার্ড) আগামী ১৯ মে (রবিবার) ও ২০ মে (সোমবার) ২দিন ব্যাপি মহিলা ভোটার সকাল- ৯ টায়, পুরুষ ভোটার দুপুর-১২ টায় স্মার্ট’ কার্ড বিতরণ করা হবে। 
★★ দেওয়ান নগর (১নং ওয়ার্ড) ২১ মে (মঙ্গলবার) ও ২২ মে (বুধবার) ২দিন ব্যাপি মহিলা ভোটার সকাল- ৯ টায়, পুরুষ ভোটার দুপুর- সাড়ে ১২ টায় স্মার্ট’ কার্ড বিতরণ করা হবে। 
★★ দেওয়ান নগর (২নং ওয়ার্ড) ২৩ মে (বৃহস্পতিবার) ও ২৫ মে (শনিবার) ২দিন ব্যাপি মহিলা ভোটার সকাল- ৯ টায়, পুরুষ ভোটার দুপুর- সাড়ে ১২ টায় স্মার্ট’ কার্ড বিতরণ করা হবে। 
★★ আলীপুর (৪নং ওয়ার্ড) ২৬ মে (রবিবার) ও ২৭ মে (সোমবার) ২দিন ব্যাপি মহিলা ভোটার সকাল- ৯ টায়, পুরুষ ভোটার দুপুর- সাড়ে ১২ টায় স্মার্ট’ কার্ড বিতরণ করা হবে। 
★★ দেওয়ান নগর (৩নং ওয়ার্ড) ২৮ মে (মঙ্গলবার), ২৯ মে (বুধবার) ও ৩০ মে (বৃহস্পতিবার) ৩দিন ব্যাপি মহিলা ভোটার সকাল- ৯ টায়, পুরুষ ভোটার দুপুর- ১২ টায় স্মার্ট’ কার্ড বিতরণ করা হবে। 
★★ ফটিকা (৬ নং ওয়ার্ড) ১ জুন (শনিবার) ১দিন মহিলা ভোটার সকাল- ৯ টায়, পুরুষ ভোটার দুপুর- ১২ টায় স্মার্ট’ কার্ড বিতরণ করা হবে। 
★★ আদর্শগ্রাম, আলমপুর, চন্দ্রপুর (৭ নং ওয়ার্ড) ১০ জুন (সোমবার) শুধু পুরুষ ভোটার ১ দিন ‘স্মার্ট’ কার্ড বিতরণ করা হবে। 
★★ আদর্শগ্রাম, আলমপুর, চন্দ্রপুর (৭ নং ওয়ার্ড) ১১ জুন (মঙ্গলবার) শুধু মহিলা ভোটার ১ দিন ‘স্মার্ট’ কার্ড বিতরণ করা হবে। 
★★ মীরেরখীল (৮ নং ওয়ার্ড), মোহাম্মদপুর (৯ নং ওয়ার্ড) ১২ জুন (বুধবার) শুধু পুরুষ ভোটার ১ দিন ‘স্মার্ট’ কার্ড বিতরণ করা হবে। 
★★ মীরেরখীল (৮ নং ওয়ার্ড), মোহাম্মদপুর (৯ নং ওয়ার্ড) ১৩ জুন (বৃহস্পতিবার) শুধু মহিলা ভোটার ১ দিন ‘স্মার্ট’ কার্ড বিতরণ করা হবে।

বিতরণ কেন্দ্র প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত খোলা থাকবে।

বিঃদ্রঃ- ১) প্রাপ্ত পেপার লেমিনেটেড জাতীয় পরিচয় পত্র / নিবন্ধন স্লিপজমা দিয়ে ‘স্মার্ট’ জাতীয় পরিচয় পত্র সংগ্রহ করতে হবে।
২) প্রাপ্ত পেপার লেমিনেটেড জাতীয় পরিচয় পত্র / নিবন্ধন স্লিপ হারিয়ে গেলে সোনালী ব্যাংকে সোনালী সেবা সার্ভিসের মাধ্যমে ৩৬৮/-টাকা জমা দিয়ে ব্যাংক স্লিপ নিয়ে আসতে হবে।

উল্লেখ্য, গত ২৮এপ্রিল সকালে হাটহাজারী উপজেলা পরিষদ মিলনায়তনে স্মার্ট আইডি কার্ড (জাতীয় পরিচয়পত্র) বিতরণের শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোহাম্মদ শহীদুল আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *