হাটহাজারী ফুলকলিতে ভ্রাম্যমাণ আদালত দুটি প্রতিষ্ঠানকে জরিমানা

হাটহাজারী পৌরসভার বিভিন্ন হোটেল মনিটরিং এর সময় দস্তগীর হোটেলে অভিযানকালে দেখা যায় দীর্ঘ সময় ধরে মচমচে থাকার জন্য পেঁয়াজুতে ব্যবহার করা হচ্ছে এমোনিয়া। একইসাথে ফুলকলির শো-রুমে গিয়ে দেখা যায় মেয়াদোত্তীর্ণ রসমালাই বিক্রির চিত্র। এই অপরাধে প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (১২ মে) বিকাল ৫ টা থেকে ৬ টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন। রুহুল আমিন বলেন, পেঁয়াজু তিন থেকে চার ঘন্টা মচমচে রাখার জন্য ব্যবহার করা হচ্ছে এমোনিয়া। তিন চার দিনের পুরনো জিলাপির খামি তো আছেই। পরপর তিন দিন তিন দোকানেই পাওয়া গেল এমোনিয়া এবং রং। এসময় হোটেল মালিক কে ৫ হাজার টাকা জরিমানা ও মুচলেকা নেয়া হয়।

তিনি আরও বলেন, রসমালাই এর গায়ে আলগা স্টিকার লাগানো এক ধরনের প্রতারণা। পন্য বিক্রির ঠিক আগ মুহুর্তে স্টিকার যুক্ত করলেই সেটা সেই দিনের পণ্য হয়ে যায়। রসমালাই শো রুমে আসার প্রায় ৩৬ ঘন্টা পরে ম্যানেজার সাহেবের মনে পড়ল মেয়াদোত্তীর্ণের স্টিকার লাগানো হয়নি, ততক্ষনে হয়তো বিক্রিও হয়েছে বেশ। হয়তো মনে পড়তে আরও ২/৩ দিন সময় লাগতো যদি না ভ্রাম্যমাণ আদালত বাজার মনিটরিং এ না যেতো। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতেই ব্যাক ডেটের স্টিকার লাগানো হয়। এসময় ম্যানেজার কে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং মুচলেকা নেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *