চবিসাসের সভাপতি ফয়সাল ও সাধারণ সম্পাদক জোবায়ের

মোঃ হৃদয় আলম,চবি প্রতিনিধি;

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) ২০১৯ সালের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে আজ । এতে দৈনিক আজাদী পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আব্দুল্লাহ আল ফয়সাল সভাপতির পদে নির্বাচিত হয়েছেন। আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দৈনিক পূর্বদেশের জোবায়ের চৌধুরী। আজ সোমবার (১৩ মে) প্রক্টরের কার্যালয়ে ভোট গ্রহণ ও গণনা শেষে এই ফলাফল ঘোষণা করেন প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী।

এসময় সমিতির সাবেক সভাপতি হুমায়ুন মাসুদ ও সৈয়দ বাইজিদ ইমন উপস্থিত ছিলেন। সমিতির ৩৩ সদস্যের বিপরীতে কার্যকরী পরিষদের পদ রয়েছে ৭টি। তবে ৭টি পদের মাত্র দুইটিতে নির্বাচন হয়েছে। বাকি পাঁচটি নির্বাচিত হয়েছে বিনা প্রতিদ্বন্দ্বিতায়। নির্বাচন হওয়া পদদুটি হল- সভাপতি ও কার্যকরী সদস্য। সভাপতি পদে আব্দুল্লাহ ফয়সাল পেয়েছেন ২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন অনলাইন পোর্টাল দেশরিভিউ২৪.কমের প্রতিনিধি মুমিন মাসুদ পেয়েছেন ৮টি ভোট। আর কার্যকরী সদস্য পদে ২১টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক সুপ্রভাত বাংলাদেশের রায়হান উদ্দীন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইংরেজি দৈনিক বাংলাদেশ টুডের রাকিব বিন মোস্তফা পেয়েছেন ১০টি ভোট। অন্যদিকে সহ- সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক, অর্থ, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদগুলো নির্বাচিত হয়েছে বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

তারা হলেন- সহ সভাপতি পদে ডেইলি বাংলাদেশ টুডে ডট কমের মিরাজ বাপ্পী, যুগ্ম সাধারণ সম্পাদক পদে জাগোনিউজবিডি ডট কমের আব্দুল্লাহ রাকিব, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে বাংলাদেশ বার্তা ডট কমের নাজমুস সাদাত, অর্থ, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে দৈনিক প্রতিদিনের সংবাদের মুনাওয়ার রিয়াজ মুন্না। বিকেল ৩টার দিকে সমিতির উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ১১টায় শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী বলেন, আশা করি সাংবাদিক সমিতি একক সংগঠন হিসেবে কর্মকাণ্ড চালিয়ে যাবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা, সম্ভাবনা ও অর্জন তুলে ধরবে। শুধু নেতিবাচকই না, ইতিবাচক বিষয়গুলোও তুলে আনবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *