ঢাকা বিশ্ববিদ্যালয় কবি জসীমউদ্দিন হল চট্টগ্রাম পরিবারের নবীণ বরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্দিন হলের বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন জেলা-উপজেলার শিক্ষার্থীদের প্রাণের সংগঠন “কবি জসীমউদ্দিন হল চট্টগ্রাম পরিবার” এর ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উক্ত হলের প্রাক্তন ছাত্র, কবি জসীমউদ্দিন হল শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির অন্যতম সদস্য জনাব মোঃ রাশেদুল ইসলাম রাসেল।

সংগঠনের সভাপতি তানজিম দিহানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হলের প্রাক্তন ছাত্র ও ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক দিদারুল আলম রনি, ছাত্রলীগের সাবেক উপ-সম্পাদক সৈয়দ আরাফাত, সদস্য সাজ্জাত হোসাইন, উপ-সম্পাদক তাজুল ইসলাম তাজ, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রভাষক জনাব আজিম উদ্দিন।

সংগঠনের সাধারণ সম্পাদক ওয়াকিদের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আব্দুল্লাহ আল নোমান, সেলিম উল্লাহ সুজন সহ হলের বিভিন্ন বর্ষের চট্টগ্রামের শিক্ষার্থী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “চট্টগ্রামের নিজস্ব একটা সংস্কৃতি আছে যা সারা দেশে সমাদৃত, আপনাদের সেই সংস্কৃতির ব্র‍্যান্ডিং করতে হবে, এই ব্র‍্যান্ডিং হবে আমাদের ঐতিহ্যের ব্র‍্যান্ডিং”।
প্রধান অতিথি শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি প্রগতিশীল রাজনীতিতে ও বিভিন্ন সামাজিক সংগঠনেও সক্রিয় হতে বলেন।

তিনি আরো বলেন, “কেবল নিজেদের কর্মকান্ড হল ও বিশ্ববিদ্যালয়ে সীমাবদ্ধ না রেখে নিজ নিজ এলাকায় তা ছড়িয়ে দিতে হবে”। পড়াশোনার ক্ষেত্রে সিনিয়রা যেন জুনিয়রদের সহযোগিতা করে ও তথ্য আদান প্রদানের মাধ্যমে যাতে একে অপরের কাজে এগিয়ে আসে সে ব্যাপারেও দিক নির্দেশনা দেন।
প্রধান অতিথি তাঁর বক্তব্য শেষে অন্যান্য অতিথিবৃন্দের সাথে নবীন শিক্ষার্থীদের ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেন।
ইফতারের পূর্বে শিক্ষার্থীদের কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *