চবি অধ্যাপকের হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন

মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ

মোঃ হৃদয় আলম চবি প্রতিনিধি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বাংলা বিভাগের অধ্যাপক ড. আনোয়ার সাঈদের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ। আজ দুপুর সাড়ে বারোটার দিকে বুদ্ধিজীবী চত্বরের সামনে এ মানববন্ধন শুরু হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ। এতে বক্তব্য রাখেন, বাংলা বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের আ.ফ.ম রবিউল হাসান। তিনি বলেন, স্যারের (আনোয়ার সাইদ) কাছ থেকে ১৫ লক্ষ টাকা দাবি করা হয়েছে। চাঁদা না দিলে স্যার ও স্যারের পরিবারকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। মুঠোফোনে স্যারের বিভিন্ন তথ্য দিয়ে স্যারকে ভয়-ভীতি প্রদর্শন করা হচ্ছে। অথচ এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন কোন পদক্ষেপ নেয়নি।

একই বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের হিমু বড়ুয়া বলেন, সেভেন স্টার গ্রুপ অক্সিজেন এলাকার সংঘবদ্ধ সন্ত্রাসী গ্রুপ৷ আমরা লক্ষ্য করছি সারাদেশেই এরকম সংঘবদ্ধ চক্র অপহরণ, গুম ও হত্যার সাথে জড়িত রয়েছে। আমরা এর সুষ্ঠু তদন্ত ও সুরাহা দাবি করছি। ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আকন্দ জাকির বলেন, দেশে যারা মুক্তমনা ও প্রগতিশীলতার চর্চা করছে তাদেরকে এভাবে হুমকি দেওয়া হচ্ছে। অচিরেই এর সুষ্ঠু তদন্ত করতে হবে।

এসময় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন, রাকিবুল হাসান রাকিব, মোহাম্মদ মহিউদ্দীন,শাহিনা আক্তার, হাসান মেহেদি প্রমুখ। উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. আনোয়ার সাঈদের ব্যক্তিগত মুঠোফোনে গত মঙ্গলবার কল দিয়ে সুব্রত বাইনের নামে চাঁদা দাবি করা হয়। চাঁদা না দিলে তার মেয়েকে অপহরণ এবং তার পরিবারের অন্য সদস্যদের হত্যার হুমকি দেওয়া হয়।এই বিষয়ে তিনি ঐ দিনে হাটহাজারী থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *