হাটহাজারীতে ভেজাল বিরোধী অভিযান,তিন দোকানি কে জরিমানা

হাবিব,বিশেষ প্রতিনিধি,হাটহাজারী বার্তা।

পবিত্র রমজান কে উদ্দেশ্য করে ভেজাল খাদ্য প্রতিরোধে মঙ্গলবার (৭মে) দুপুর হতে বিকাল ৪টা পর্যন্ত হাটহাজারী পৌরসভার কাঁচা বাজার এবং বাসষ্টেশন এলাকার বিভিন্ন দোকানে (ইউএনও) রুহুল আমিনের নেতৃত্বে অভিজান পরিচালনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, হাটহাজারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ। অভিযান কালে তারা ১ হাজার লিটার ভেজাল বাঘা বাড়ির ঘি জব্দ করতঃজব্দকৃত ঘি ধ্বংস করে ফেলেন। ভেজাল ঘি রাখার দায়ে এস কে স্টোর কে ৫ হাজার টাকা, গাউছিয়া স্টোরকে ১ হাজার টাকা, নন্নামিয়া স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং সতর্ক করা হয়। জব্দকৃত ভেজাল ঘি‘র বাজারমূল্য প্রায়১০ লাখ টাকা।

জানা যায়, বাবুচিরা ঘি কারখানার মালিক কে বলেন, আপনারা ঘি বানান আমরা বিয়ে মেজবানে চলিয়ে দেব। দোকানিদের আমরা দেখব তারা ঘি বিক্রি না করে যাবে কই ।

এদিকে, কারখানার মালিকরা দোকানিকে বলেন, বাঘা বাড়ির ঘি রাখেন এবং বিক্রি করেন। যদি ঘি না রাখেন তাহলে ক্রেতারা আপনার দোকানে আসবে না। কারন বিয়ে কিংবা মেজবান সহ অন্য অনুষ্ঠানের ক্রেতাকে বলে দেওয়া হবে চাল,ডাল,তেল,লবন সেই দোকান থেকে কিনবেন যে দোকান থেকে ঘি কিনবেন। অন্যথায় বাবুর্চির রান্না খারাপ হবার দায় নেবেন না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বলেন, হাটহাজারী পৌরসভার কাঁচা বাজার এবং বাসষ্টেশন এলাকার বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করি এবং তিনটি দোকান থেকে প্রায় ১ হাজার লিটার ভেজাল বাঘা বাড়ির ঘি জব্দ করি এবং ধ্বংস করে ফেলি। জব্দকৃত এসব ভেজাল ঘি‘র বাজারমূল্য প্রায় ১০ লাখ টাকা। এ পর্যন্ত ৮ টি কারখানা ধ্বংস করা হয়েছে। ব্যবসায়ীরা স্থান পরিবর্তন করে আবার ভেজাল ঘি‘র ব্যবসা পরিচালনা করছে।ভেজাল ঘি বন্ধ না হওয়া পর্যন্ত আমদের নজরদারি ও অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *