চাঁদা না দিলে পরিবারের সদস্যদের হত্যার হুমকি, চবি শিক্ষকের জিডি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার সাঈদকে ফোন করে সুব্রত বাইনের নামে চাঁদা দাবি করা হয়েছে। চাঁদা না দিলে আমাকে ও আমার পরিবারের সদস্যদের প্রাণে মারার হুমকি দেওয়া হয়।

অধ্যাপক মোহাম্মদ আনোয়ার সাঈদ মঙ্গলবার হাটহাজারী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন জানিয়ে  হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, সুব্রত বাইনের নাম দিয়ে কেউ উনাকে ফোন করে চাঁদা চেয়েছে। এ অভিযোগে একটি সাধারণ ডায়েরি হয়েছে। বিষয়টি আমরা তদন্ত করছি।

আনোয়ার সাঈদ বলেন, মঙ্গলবার বেলা ১১টা ১০ মিনিটে আমার ব্যক্তিগত মুঠোফোনে +৯১৮০১৭৮২২৭২৫ নম্বর থেকে একটি কল আসে। সুব্রত বাইন পরিচয় দিয়ে ওই ব্যক্তি আমার কাছ থেকে চাঁদা দাবি করে।

চাঁদা না দিলে আমার মেয়েকে অপহরণ ও পরিবারের সদস্যদের ক্ষতি করা হবে বলে জানায়। ওইদিন দুপুর ২টার দিকে বাসার ল্যান্ড ফোনেও একই নাম্বার থেকে কল দিয়ে হুমকি দেওয়া হয়।

তিনি বলেন, বিষয়টি আমি তাৎক্ষণিকভাবে উপাচার্য, প্রক্টরিয়াল বডি, বিভাগের সভাপতিকে মৌখিকভাবে জানিয়েছি। পরে বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে জানিয়ে থানায় সাধারণ ডায়েরি করেন বলে জানান এই শিক্ষক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *