চবিতে সূর্যসেন হলের সমস্যা সমাধানের দাবিতে মানববন্ধন

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মাষ্টার দা সূর্যসেন হলের সমস্যার সমাধানের দাবিতে মানববন্ধন করেছে আবাসিক হলের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০২ এপ্রিল) বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশবিদ্যা বিভাগের (১৬-১৭)শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফরিদুল আলম স্মরণের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন,একই বিভাগের (১৪-১৫)শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাজ্জাদ আলম পিনাক,পরিবেশ বিজ্ঞান বিভাগের( ১২-১৩) শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান শাওন ও অন্যান্যরা।

এসসয় বক্তারা বলেন,সূর্যসেন হলে কোন বাবুর্চি নেই ম্যানেজার যেমন ইচ্ছে তেমন খাবার রান্না করছে।আমরা এই অখাদ্য খাবো না।তারা আরও বলেন,হলের কোন গার্ড নেই,মালি নেই,সুইপার নেই,নেই নিরাপত্তার সুষ্ঠ ব্যাবস্থা।তারা বলেন,আমাদের দাবি হলে (ছাত্র ও ছাত্রী ব্লকে) দু’জন সহকারী ও দু’জন প্রধান বাবুর্চি নিয়োগ দিতে হবে। দু’জন সুইপার নিয়োগ দিতে হবে,হলের গার্ডের ব্যাবস্থা করতে হবে,খাবারের সমস্যা সমাধান করতে হবে।

পরে মানববন্ধনস্থলে চবি উপাচার্য এসে তাদের দাবি মেনে নেয়ার আশ্বস দিলে তারা মানবন্ধনস্থল ত্যাগ করে। এসময় উপাচার্য বলেন,ইউজিসি কোন কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দিচ্ছে না। আমরা দৈনিক ভিত্তিতে নিয়োগ দেয়াতে নানার আলোচনা সমালোচনা হয়েছে। তবুও আমি সমস্যার সমাধানের চেষ্টা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *