শিশু জায়ান চৌধুরীর কুলখানি অনুষ্ঠিত

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলায় নিহত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপির নাতি জায়ান চৌধুরীর কুলখানি আজ শনিবার বাদ আসর রাজধানীর বনানী চেয়ারম্যান বাড়ী মাঠে অনুষ্ঠিত হয়েছে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমদ,  সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুল-উল-আলম হানিফ, প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আসলামুল হক ও সাদেক খান, জাতীয় পার্টির সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার, সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান, ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া, যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হারুনুর রশীদসহ আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী বিভিন্ন সংগঠনের নেতা-কর্মী, আত্মীয়-স্বজনসহ পরিবারের সদস্য ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ কুলখানিতে শরিক হন।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব মুফতি মহিউদ্দিন কাসেমী জায়ান চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, গত ১৮ এপ্রিল আমার মেয়ে, জামাতা ও দুই নাতি শ্রীলঙ্কায় বেড়াতে গিয়েছিল। সেখানে সন্ত্রাসী হামলায় নাতি ফুলের মতো নিষ্পাপ জায়ান চৌধুরী নিহত হয় এবং তার বাবা গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শেখ সেলিম বলেন, আমি এই নিষ্ঠুর হামলা ও হত্যাকাণ্ডের নিন্দা জানানোর ভাষা ভুলে গেছি। তিনি শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলায় নিহতদের রুহের শান্তি কামনা এবং তাঁর জামাতা মশিউল হক চৌধুরী প্রিন্সসহ আহতদের দ্রুত সুস্থতা কামনায় সবার দোয়া চান।

সপরিবারে শ্রীলঙ্কায় বেড়াতে গিয়ে গত রোববার বোমা হামলায় অন্য অনেকের সঙ্গে নিহত হয় সাড়ে আট বছর বয়সী জায়ান চৌধুরী। এ ঘটনায় তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স আহত হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাবা-ছেলে সেখানকার সাংগ্রিলা হোটেলের নিচতলার রেস্তোরাঁয় নাশতা করতে গিয়ে হামলার শিকার হন। সে সময় হোটেল কক্ষে থাকায় বেঁচে গেছেন জায়ানের মা শেখ আমেনা সুলতানা সোনিয়া ও ছোট ভাই দেড় বছর বয়সী জোহান চৌধুরী। জায়ান রাজধানীর উত্তরার সানবীম ইন্টারন্যাশনাল স্কুলের কেজি-২ শ্রেণির শিক্ষার্থী ছিল। গত বুধবার জায়ানের মরদেহ দেশে ফিরিয়ে আনার পর জানাজা শেষে বাদ আসর রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *